From a Doctor

যে ৫ টি খাবার সুস্থ ত্বকের জন্য গুরুত্বপূর্ণ

যে ৫ টি খাবার সুস্থ ত্বক সুস্থ রাখে

পেঁপে

এই গ্রীষ্মমন্ডলীয় ফলটি অ্যান্টিঅক্সিডেন্ট এবং এনজাইম দিয়ে পরিপূর্ণ যা ত্বক টানটান করতে এবং উজ্জ্বল করতে সাহায্য করে। পেঁপেতে ভিটামিন এ রয়েছে, যা সূক্ষ্ম রেখা এবং বলিরেখা কমাতে সাহায্য করে।

আম

এই সুস্বাদু ফলটি ভিটামিন সি সমৃদ্ধ, যা কোলাজেন উৎপাদন বাড়াতে এবং ত্বকের স্থিতিস্থাপকতা বাড়াতে সাহায্য করে। আমে রয়েছে বিটা-ক্যারোটিন, যা ত্বককে সূর্যের ক্ষতি থেকে রক্ষা করতে সাহায্য করে।

নারকেল

নারকেল স্বাস্থ্যকর চর্বি এবং অ্যান্টিঅক্সিডেন্টগুলির একটি দুর্দান্ত উত্স যা ত্বককে পুষ্টি এবং সুরক্ষা দিতে সহায়তা করতে পারে। নারকেল তেল শুষ্ক, ক্ষতিগ্রস্থ বা বার্ধক্যজনিত ত্বকের জন্য বিশেষভাবে উপকারী, কারণ এটি ত্বক ময়শ্চারাইজ করতে এবং মেরামত করতে সহায়তা করে।

পেয়ারা

পেয়ারা একটি গ্রীষ্মমন্ডলীয় ফল যা ভিটামিন সি এবং অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ। এই পুষ্টিগুলি পরিবেশগত চাপ থেকে ত্বককে রক্ষা করতে এবং স্বাস্থ্যকর, তারুণ্যময় ত্বক পেতে সাহায্য করতে পারে।

হলুদ

এই মশলাটি তার প্রদাহ বিরোধী এবং অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্যগুলির জন্য পরিচিত, এটি ত্বকের স্বাস্থ্যের উন্নতি করে। হলুদ ত্বককে উজ্জ্বল করার পাশাপাশি লালভাব, প্রদাহ এবং ব্রণ কমাতে সাহায্য করতে পারে।